Monday, August 06, 2018

সেক্সের ১০ টি বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতা

সেক্সের 10 বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতা:






1. আপনার ইমিউন সিস্টেম হামিংণ রাখুন সাহায্য
"যৌনভাবে সক্রিয় ব্যক্তিরা কম অসুস্থ দিন কাটাচ্ছেন," বলেছেন ইভন কে। ফুলব্রাইট, পিএইচডি। একটি যৌন স্বাস্থ্য বিশেষজ্ঞ।

যারা যৌনতা আছে তারা কি আপনার শরীরকে জীবাণু, ভাইরাস এবং অন্যান্য ঘৃণাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ করে? পেনসিলভানিয়াতে উইলকস ইউনিভার্সিটির গবেষকরা দেখিয়েছিলেন যে সপ্তাহে একবার বা দু-একবার যৌনমিলনের পর কলেজে থাকা ছাত্ররা সাধারণত এমন কিছু অ্যান্টিবডি তৈরি করে যার তুলনায় কম সংখ্যক যৌন নিঃসরণ ঘটে।

আপনি এখনও আপনার ইমিউন সিস্টেম সুখী যে অন্যান্য সব জিনিস করতে হবে, যেমন:

#সঠিক খাও.
#সক্রিয় থাকুন
#যথেষ্ট ঘুম.
#আপনার vaccinations সঙ্গে আপ রাখুন।
#যদি আপনি আপনার এসটিডি স্থিতিগুলির উভয়ই না জানেন তবে একটি কনডম ব্যবহার করুন।


2. আপনার কামনা বিকাশ
আরো প্রাণবন্ত যৌন জীবন জন্য দীর্ঘস্থায়ী? ল্যাওন স্টেরিকার বলেন, "সেক্স করার পর যৌনতা আরও ভালো হবে এবং আপনার কাম্যতা উন্নত হবে"। তিনি শিকাগোতে উত্তরপশ্চিম বিশ্ববিদ্যালয়ের ফিইনবার্গ স্কুল অব মেডিসিন এ স্নাতকোত্তর এবং গাইনোকোলজি সহকারী ক্লিনিকাল অধ্যাপক।

মহিলাদের জন্য, যোনিপরিষ্ণুতা, রক্ত ​​প্রবাহ এবং স্থিতিস্থাপকতা নিয়ে যৌনসম্পর্ক করা, তিনি বলেন, যা সবই সেক্সকে ভাল করে তুলতে সাহায্য করে এবং এটি আপনাকে আরও আকৃষ্ট করতে সহায়তা করে।

3. মহিলা ব্লাদার কন্ট্রোল উন্নত
অসামঞ্জস্যতা দূর করার জন্য একটি দৃঢ় প্যাভেল ফ্লোর গুরুত্বপূর্ন, এমন কিছু যা তাদের জীবনের কোন পর্যায়ে 30% নারীর উপর প্রভাব ফেলবে।

ভাল যৌন আপনার শ্রোণী মাটির পেশী জন্য একটি workout মত। যখন আপনি একটি প্রচণ্ড উত্তেজনা আছে, এটি তাদের পেশী মধ্যে সংকোচন কারণ, যা তাদের শক্তিশালী।


4. আপনার রক্তচাপ কমায়
গবেষণায় লিঙ্গ এবং নিম্ন রক্তচাপের মধ্যে একটি লিঙ্ক প্রস্তাব দেয়, জোসেফ জে পিনজোন, এমডি বলেছেন। তিনি এ্যামাই ওয়েলস এর সিইও ও মেডিকেল ডিরেক্টর।

"অনেক গবেষণা হয়েছে," তিনি বলেন। "একটি মাইলফলক গবেষণায় দেখা গেছে যে বিশেষভাবে (হস্তমৈথুন না) systolic রক্তচাপ কমে যায়।" এটি আপনার রক্তচাপ পরীক্ষার প্রথম সংখ্যা।

5. ব্যায়াম হিসাবে গণনা
"লিঙ্গ সত্যিই একটি চমৎকার ব্যায়াম ফর্ম," Pinzone বলেছেন। এটি ট্রডমিলকে প্রতিস্থাপন করবে না, তবে এটির জন্য কিছু সংখ্যা রয়েছে।

সেক্স প্রতি মিনিটে প্রায় 5 ক্যালোরি ব্যবহার করে, টিভি দেখার চেয়ে চারটি বেশি ক্যালোরি ব্যবহার করে। এটি আপনাকে এক-দুটি মুষ্ট্যাঘাত দেয়: এটি আপনার হৃদস্পন্দনকে ছুঁড়ে দেয় এবং বিভিন্ন পেশী ব্যবহার করে।

তাই ব্যস্ত থাক! আপনি নিয়মিত ভিত্তিতে এটি করার জন্য আপনার সময়সূচী পরিষ্কার করতে চান। "ব্যায়াম ভালো লেগেছে, সুসংগত বেনিফিট সর্বাধিক সাহায্য," Pinzone বলেছেন।

6. হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায়
একটি ভাল যৌন জীবন আপনার হৃদয় জন্য ভাল। আপনার হৃদস্পন্দন বৃদ্ধি করার জন্য একটি দুর্দান্ত উপায় ছাড়াও, লিঙ্গ ভারসাম্য আপনার ইস্ট্রজেন এবং টেসটোসটের মাত্রা রাখতে সাহায্য

"যখন এইগুলির মধ্যে একটি কম হয় তখন আপনি অস্টিওপরোসিস এবং এমনকি হৃদরোগের মতো অনেক সমস্যার সম্মুখীন হচ্ছেন," পিনজোন বলেন।

যৌনতা আরও প্রায়ই সাহায্য করতে পারে। এক গবেষণায় দেখা গেছে পুরুষদের সপ্তাহে কমপক্ষে দুবার যৌনমিলনের মধ্য দিয়ে অর্ধেক হার্টের রোগে মারা যায়, যারা পুরুষদের খুব কমই যৌনতা পায়।

7. ব্যথা কম
আপনি অ্যাসপিরিন জন্য পৌঁছানোর আগে, একটি প্রচণ্ড উত্তেজনা জন্য চেষ্টা করুন

"প্রচণ্ড উত্তেজনা ব্যথা ব্লক করতে পারেন," ব্যারি আর। কুমিয়াসুরুক, পিএইচডি বলেছেন, নিউ জার্সি স্টেট ইউনিভার্সিটি, রুটগারের একটি বিশিষ্ট পরিচর্যা অধ্যাপক। এটি একটি হরমোন রিলিজ করে যা আপনার ব্যথা থ্রেশহোল্ড বাড়াতে সাহায্য করে।

প্রচণ্ড উত্তেজনা ছাড়া উত্তেজক এছাড়াও কৌতুক করতে পারেন। "আমরা দেখেছি যে যোনি স্তনবৃন্ত দীর্ঘস্থায়ী ব্যাক এবং লেগ ব্যথা ব্লক করতে পারে, এবং অনেক নারী আমাদের বলে যে জিনগত আত্ম উত্তেজকতা মাসিক স্তূপ, বাতের ব্যথা এবং কিছু ক্ষেত্রে এমনকি মাথা ব্যাথা কমাতে পারে", Komisaruk বলেছেন।

8. প্রোস্টেট ক্যান্সারের সম্ভাবনা কম হতে পারে
গর্ভাশয়ের জন্য যাওয়া প্রোস্টেট ক্যান্সার বন্ধ সাহায্য করতে পারে।

পুরুষদের যারা ঘন ঘন ঘন ঘন (অন্তত ২1 বার এক মাস) একটি গবেষণায় প্রোস্টেট ক্যান্সারের সম্ভাবনা কম ছিল, যা জার্নাল অফ আমেরিকান মেডিকেল এসোসিয়েশনে প্রকাশিত হয়েছিল।

এই সুবিধাটি কাটিয়ে উঠতে আপনার সঙ্গীর প্রয়োজন নেই: যৌন সংসর্গ, নিঃশব্দে নির্গমন, এবং হস্তমৈথুন সমীকরণের সব অংশ।

এটা স্পষ্ট নয় যে যৌনতা একমাত্র কারণ যে অধ্যয়নের মধ্যে mattered ছিল। অনেকগুলি কারণ ক্যান্সার ঝুঁকি প্রভাবিত করে। কিন্তু আরো সেক্স ক্ষতি হবে না।

9. ঘুম উন্নতি
আপনি লিঙ্গ পরে আরও দ্রুত বন্ধ অনুমোদন, এবং ভাল কারণে হতে পারে।

"প্রচণ্ড উত্তেজনা পরে, হরমোন prolactin মুক্তি, যা শিথিল এবং তৃষ্ণার অনুভূতি জন্য দায়ী" লিঙ্গ পরে, Sheenie Ambardar বলেন, MD তিনি পশ্চিম হলিউড, ক্যালেফ একটি সাইকোলজিস্ট।

10. ইজ স্ট্রেস
আপনার অংশীদারের ঘনিষ্ঠ হওয়ার ফলে চাপ ও উদ্বিগ্নতা দূর করতে পারে

অম্বারদর বলছেন স্পর্শ এবং হগিং আপনার শরীরের স্বাভাবিক "অনুভূতি ভালো হরমোন" মুক্ত করতে পারে। যৌন আকাঙ্ক্ষা একটি মস্তিষ্কের রাসায়নিক যা আপনার মস্তিষ্কের আনন্দ এবং পুরস্কার সিস্টেম revs রিলিজ।


Ambardar বলছেন, লিঙ্গ এবং অন্তরঙ্গতা এছাড়াও আপনার আত্মসম্মান এবং সুখ বিকাশ করতে পারেন। এটি একটি স্বাস্থ্যকর জীবন জন্য একটি প্রেসক্রিপশন না শুধুমাত্র, কিন্তু একটি সুখী জীবণ।

No comments:

Post a Comment

Hi thanks for comment. I am sure approve you.